Monday, August 17, 2009

বাথিজাদের কাচে পশ্নু। সুমন রহমান উরপে ফেসিবাদি দীন মহম্মদ আসলে কি?

বাথিজারা, তুম্রা ত ফেসিবাদি দীন মহম্মদকে ছিন। সে একঠি পাপিশ্ঠ। ছড়ম ফেসিবাদি।

কিন্থুক তাহা লই আমার কুন পশ্নু নাই। সুমন রহমান উরপে ফেসিবাদি দীন মহম্মদ তু ফেসিবাদিই হইভে।

কিন্থুক আমি জানিথে ছাই, সে কি। সে কি ডাকথর, ইমজিনিয়র নাকি জিনাড়েল।

আগে সে পথৃকাই লিকিথ, সুমন রহমান, কভি উ সাহিথ্যিক। তাহাথে আমাড় কুন আপত্থি নাই। সে হাদুমপাদুম কভিতা লিকে। আর দশঝন কভির পুন্দে অমগুলি ডুখাই। সে নিঝেকে কভি বলি দাভি কড়িথেই পাড়ে। একই পদ্দথিতে সে সাহিথ্যিকউ হইথে পাড়ে।

কিন্থুক কয়েকঠি মাশ পড়ই দেকা গেলু, সে লিকিথেচে, সুমন রহমান, লিকক উ গভেশখ। তকন আমি ছিন্তাই পরিলাম। বলে কি পাপিশ্ঠটি। কিচুদিন পুরভেই যে ছিলু কভি উ সাহিথ্যিক, আজ সে কেনু লিকক উ গভেশখ? সে কি লিকে? কি গভেশোনা কড়ে?

অছিড়েই বুজিলাম সে কি লিকে আর গভেশোনা কড়ে। পুরভে সামুবলগে আর একন পেছবুখে অপড়ের পুন্দে অমগুলিকানা ডুখাই সে নানা গভেশোনা কড়িয়া থাকে, আর সেই অবিগ্যথা লই লিকালিকি কড়ে। একঠি পাপিশ্ঠ।

আঝ হকাড় আশি পেপার দেউয়ার পড় পতমালু কুলি দেকিলাম, পাপিশ্ঠ দীন মহম্মদ একঠি লিকা লিকিয়াচে চুয়াইন ফুলু লই, লিকার নিছে নিজেড় পড়িছই দিয়াচে, কভি উ কতাসাহিথ্যিক।

বুজিলাম, তাহার লিকক উ গভেশক জিভন শেশ। সে পুনরাই কভি উ সাহিথ্যিকে পড়িনথ হইয়াচে। কিন্থুক এইবার যেনথেন ষাহিথ্য নহে, কতাষাহিথ্য।

আমি তাই ফেসিবাদি সুমন রহমানকে আহোভান জানাই, সে যেনু তাহার একঠি পারমানেঠ পড়িছই বাহিড় কড়ে, এবং সেই মুতাভিক হাদুমপাদুম করে। কভি, লিকক, গভেশক, ষাহিথ্যিক, ইথ্যাদি নহে, তাহার পকৃথ পড়িচয়, সে একজন ফেসিবাদি উ হাদুমপাদুমকাড়ি।

No comments: