Wednesday, December 17, 2008

ছাগু হইথে সাবদান কিন্থুক বিখল্প কুজিবার কুন দর্খার নাই

সামুবলগে যারা নতুন তাদেরই মূলত ছাগুরামকে ুন্দিয়ে যাত্রা শুরু হয়। তারপর বিজ্ঞতার কারণেই হোক অথবা অভ্যস্ততার কারণেই হোক তারা ছাগুরামকে ুন্দাতে থাকেন। বুঝতেও পারেন যে এই ছাগুুন্দানি তাদের জন্য কতটা আনন্ধের কারণ হয়ে দাঁড়াতে পারে। ছাগুরামের বিভিন্ন নিক ও সেগুলির নিরাপত্তা ফাটল (ুন্দ আর কি) ব্যবহার করে বলগাররা ছাগুরামকে আক্রমন করেন। সম্প্রতি আলুবলগে পর্ঝাপ্ত াপ খাইথে না পাইয়া ছাগুরাম তিরিভুজের নিরাপত্তা ব্যবস্থায় এতই বড় ধরনের সমস্যা দেখা দিয়েছে যে স্বয়ং মাইক্রোমর্শেদও ছাগুরাম ব্যবহারে সবাইকে কিছুদিনের জন্য উৎসাহীত করেছেন। মাইক্রোমর্শেদ বলগারদের বিকল্প ছাগু তিয়াগ করি ছাগুরাম ুন্দানুর নির্দেশনা দিয়েছেন।

১) ছাগুর পুশ্ঠে কমেন্ঠ মারি ুন্দান
নিরাপত্তা ও বিশেষ বিশেষ সুবিধার জন্য সচেতন ব্যবহাকারীদের কাছে প্রিয় হয়ে ওঠছে ছাগুর পুশ্ঠে কমেন্ঠ মারি ুন্দানি। এই পদ্দতিঠি যেমন দ্রুতগতিতে ছাগুুন্দানির সুবিধা দেয় তেমনি আপনার অনলাইন ব্রাউজিং এ নিরানন্ধ সমস্যার একটা ভাল সমাধান দিচ্ছে। এর এক্সটেনশন সুবিধা ব্যবহার করে আপনি ছাগুকে ুন্দাথে পারিভেন আরো কার্যকরী ও সুন্দরবাভে।
চমৎকার এই পদ্দতিঠি পরিক্কা করিথে ছাগুর যে কুন পুশ্ঠ বিঝিঠ করি দেকুন।

২) ছাগুর বিরুদ্দে পুশ্ঠ মারি ুন্দানি
ছাগুর বিরুদ্দে পুশ্ঠ মারি ুন্দানি ব্যবহারকারীদের কাছে বেশী জনপ্রিয় এর গতির কারণে। এই পদ্দথিঠি ব্যবহার করে আপনি এর গতি দেখে চমৎকৃত হবেন। তবে এর জন্য আপনার পুশ্ঠটিকে একটু ভাল মানের হতে হবে। তবে এই পদ্দথিঠি দিয়ে অনেক পুশ্ঠ মারিতে গেলে পাপিশ্ঠ কপিখুর মডুকে লইয়া সমস্যায় পড়তে হয়। বিশেষ করে জাভামার্কা কপিখুর মডু সম্পর্কি বিষয়ে এটি ভাল ফল দেয় না। তথাপিও এটি হতে পারে ছাগুুন্দানির বিকল্প উপাই।

ছাগু ুন্দাইয়া পুশ্ঠ দিতে নিজের বলগে যান।

৩) অপরের পুশ্ঠে কমেন্ঠ মারি ছাগু ুন্দানি
অপরের পুশ্ঠে কমেন্ঠ মারি ছাগু ুন্দানিকে বলা হয় সোস্যাল ুন্দানি। মূলত পুশ্ঠে মন্থভ্যের উপর ভিত্তি করে এই পদ্দথিঠি তৈরি করা হয়েছে। ভেতরের ইঞ্জিন পুরোপুরিই গরম। সুতরাং গরম ইমঝিনের প্রায় পুরোটুকু সুবিধাই এতে পাবেন। বাড়তি সুবিধা হিসেবে চমৎকার ইন্টারফেস ও সোস্যাল নেটওয়ার্কিং সাইটগুলোর সুবিধাগুলো ব্যবহার করার অপশন।

কমেন্ঠ মারিথে অপরের পুশ্ঠ বাচিয়া লউন।

আশা করি সবাই মনের মত ছাগুুন্দানি বেছে নিতে পারবেন। তবে কোন ভাবেই আর ছাগু না ুন্দিয়ে নয়....

No comments: